“স্যামসাং গ্যালাক্সি S8 এবং S8 প্লাস” বাজারের অন্যতম সেরা স্মার্টফোন

অবশেষে বহু প্রতীক্ষার অবসান ঘটিয়েছে স্যামসাং গ্যালাক্সি এস৮। গ্যালাক্সি নোট ৭ এর ব্যর্থতার পর কোরিয়ান টেক জায়ান্টের প্রথম ফ্ল্যাগশিপ। আগেরটার ক্ষতি পুষিয়ে নিতে এতে দেওয়া হয়েছে ইনফিনিটি ডিসপ্লে, ডিজিটাল অ্যাসিস্টেন্ট বিক্সবি, ডেক্স ডক এবং আরো অনেক ফিচার। গিয়ার ৩৬০ ক্যামেরাও রয়েছে এতে। ইতিমধ্যে প্রযুক্তিপ্রেমীরা একে নিয়ে বিশেষজ্ঞদের মতামত জেনে ফেলেছেন। এখানে দুটো ফোনের স্পেসিফিকেশন তুলে ধরা হলো। স্যামসাং গ্যালাক্সি এস৮ বনাম আইফোন ৭ প্লাসের পার্থক্যটা কেমন হয় দেখে নিন।

একনজরে জেনে নিন এই ফ্লাগসিপটির ভেতরে কি কি আছে ———–
স্যামসাং গ্যালাক্সি S8 এবং S8 প্লাস ফোনে ব্যবহার করা হয়েছে অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন 835 প্রসেসর অথবা এক্সিনোস 8895 SoC। দুটি ফোনেই রয়েছে বেজেল-লেস ডিসপ্লে এবং সেই ডিসপ্লে যথাক্রমে 5.8 ইঞ্চি এবং 6.2 ইঞ্চি। দুটি ফোনে 4GB র‌্যাম এবং 64GB/128GB পর্যন্ত স্টোরেজ ক্যাপাসিটি রয়েছে। ফোনদুটির রেয়ার ক্যামেরা ডুয়েল পিক্সেল সেন্সর সহ 12 মেগাপিক্সেল এবং ফ্রন্ট ক্যামেরা 8 মেগাপিক্সেল। এছাড়া থাকছে আইরিশ স্ক্যানার, ফেস রিকগনিশন, ফিঙ্গার প্রিন্টের মতো একাধিক সুবিধা।

ইতিমধ্যেই ভারতের বাজারে এসে গেছে এই ফোনদুটি। এদেশে স্যামসাং গ্যালাক্সি S8 এবং গ্যালাক্সি S8 প্লাস এই দুটি ফোনের দাম নির্ধারণ করা হয়েছে যথাক্রমে 57,900 টাকা এবং 64,900 টাকা। আপনি চাইলে এখনই অনলাইনে অর্ডার দিতে পারবেন এই ফোনদুটি। তবে, দাঁড়ান! অনলাইনে অর্ডার দেওয়ার আগে আপনার প্রথম কাজ হল মার্কেট সার্ভে করে নেওয়া। ফোন অর্ডার দেওয়ার আগে কোন সাইটে কত দামে এই ফোনদুটি বিক্রি হচ্ছে, সেটা একবার জানবেন না? যত কম দামে পাবেন আপনার ততোই লাভ , তবে বাংলাদেশে এই ফোন আসতে একটু তো সময় লাগবেই।

loading...