ওয়ানডে সিরিজও ড্র হলো

শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজের পর ওয়ানডে সিরিজও ড্র করেছে বাংলাদেশ। আজ শনিবার তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে বাংলাদেশ ৭০ রানে হেরে গেছে স্বাগতিক দলের কাছে। ফলে সিরিজটি ১-১-এ শেষ হলো।
সব কিছুর আপডেট পেতে চোখ রাখুন আমাদের ফেইসবুক পেইজে!!
অনুগ্রহ পুর্বক নিচের লাইক বাটনে ক্লিক করুন।



আর কলম্বোতে টসে হেরে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কা করেছিল ৯ উইকেটে ২৮০ রান। জবাবে বাংলাদেশ ২১০ রানে অল আউট হয়ে যায়।
সিরিজ জয়ের লক্ষ্যে ব্যঅট করতে নেমে শুরু থেকেই একের পর এক উইকেট হারিয়ে চাপে পড়ে যায় বাংলাদেশ। কোনো ব্যাটসম্যানই টিকে থাকতে পারেননি। অবশ্য সাকিব আল হাসান আর সৌম্য সরকার কিছুটা সম্ভাবনা সৃষ্টি করেছিলেন। কিন্তু তারাও তা ধরে রাখতে পারেননি। ফলে বাংলাদেশের ইনিংসের সিকিভাগ শেষ হওয়ার আগেই পরাজয় নিশ্চিত হয়ে যায়। তবে সাকিব আল হাসান এবং তারপর মেহেদি হাসান মিরাজ ফিফটি করে পরাজয়ের ব্যবধান কমান।


এর আগে তামিম ইকবাল (৪৪), সাব্বির রহমান (০), মুশফিকুর রহীম (০), সৌম্য সরকার (৩৮), মোসাদ্দেক হোসেন (৯), মাহমুদুল্লাহ (৭), মাশরাফি (১৬), মিরাজ (৫১), তাসকিন (১৪) রান করেন। মোস্তাফিজুর রহমান ১ রানে অপরাজিত থাকেন।
এর আগে শ্রীলঙ্কা টস হেরে প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ৯ উইকেটে ২৮০ রান করে লঙ্কানরা।



শ্রীলঙ্কার পক্ষে কুশাল মেন্ডিস ৫৪, থিসারা পেরেরা ৪০ বলে ৫২ ও অধিনায়ক উপুল থারাঙ্গা ৩৫ রান করেন। বাংলাদেশের পক্ষে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ৩টি ও মুস্তাফিজুর রহমান ২টি উইকেট নেন।
পরিবর্তন নেই বাংলাদেশ দলে
সিরিজের শেষ ম্যাচের একাদশে কোনো পরিবর্তন আনেনি বাংলাদেশ। প্রথম ও দ্বিতীয় ওয়ানডের একাদশটিই বহাল রেখেছে টাইগাররা। ফলে একাদশে সুযোগ হয়নি- ইমরুল কায়েস, রুবেল হোসেন, শুভাশিষ রয়, সানজামুল ইসলাম, শুভাগত হোম চৌধুরী ও নুরুল হাসান সোহানের।
তবে দ্বিতীয় ওয়ানডে থেকে একটি পরিবর্তন এনে তৃতীয় ম্যাচের একাদশে সাজিয়েছে শ্রীলঙ্কা। নুয়ান প্রদীপের পরিবর্তে দলে এসেছেন সেক্কুজে প্রসন্ন।



সিরিজের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে ৯০ রানে হারিয়েছিলো বাংলাদেশ। এরপর দ্বিতীয় ম্যাচটি বৃষ্টির কারনে পরিত্যক্ত হয়ে যায়। ফলে তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে মাশরাফির দল।
বাংলাদেশ একাদশ : মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, সাব্বির রহমান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), সাকিব আল হাসান, মাহমুদুল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ ও মুস্তাফিজুর রহমান।
শ্রীলঙ্কা একাদশ : উপুল থারাঙ্গা (অধিনায়ক), দানুস্কা গুনাথিলাকা, কুশাল মেন্ডিস, দিনেশ চান্ডিমাল (উইকেরক্ষক), আসিলা গুনারত্নে, মিলিন্দা সিরিবর্ধনে, থিসারা পেরেরা, সুরাঙ্গা লাকমল, দিলরুয়ান পেরেরা, নুয়ান কুলাসেকেরা ও সেক্কুজে প্রসন্ন।

সব কিছুর আপডেট পেতে চোখ রাখুন আমাদের ফেইসবুক পেইজে ।।

আরও জানতে VIDEO টি দেখুন.চানেলটি SUBSCRIBE করতে ভুলবেননা PLEASE::

loading...