৩ গোলে পিছিয়েও ভারতের বিরুদ্ধে দুর্দান্ত জয় বাংলাদেশের

সাফ অনূর্ধ্ব-১৮ ফুটবল চ্যাম্পিয়নশীপে উড়ন্ত সূচনা করেছে বাংলাদেশ। তিন গোলে পিছিয়ে থেকেও শক্তিশালী ভারতকে ৪-৩ গোলে পরাজিত করেছে বাংলাদেশের কিশোররা।
ভুটানের রাজধানী থিম্পুতে অনুষ্ঠিত নিজেদের প্রথম ম্যাচ খেলতে নেমে প্রথমার্ধেই ৩-০ গোলে পিছিয়ে পড়ে বাংলাদেশের জুনিয়র দল। সুমদ্রপৃষ্ঠ থেকে প্রায় ৩ হাজার ফিটেরও বেশি উচ্চতায় অনুষ্ঠিত ৫ জাতির এই টুর্নামেন্টের সূচনা ম্যাচের ১৮ মিনিটে গোল করে ভারতকে এগিয়ে দেন লালামপুইয়া (১-০)। এই গোলের রেশ না কাটতেই খেলার ৩২ মিনিটে এডমন্ড আরো এক গোল করে ভারতকে ২-০ ব্যবধানে এগিয়ে দেন। প্রথমার্ধের শেষ মিনিটে আর্নল্ড ভারতের হয়ে তৃতীয় গোলটি করেন (৩-০)। এর ফলে নিশ্চিত পরাজয় ধরে নিয়েছিল লাল-সবুজ শিবির।
কিন্তু দ্বিতীয়ার্ধেই পাল্টে যায় বাংলাদেশের চেহারা। এ যেনো অন্য এক বাংলাদেশ। ম্যাচের ৫৫তম মিনিটে জাফর ইকবাল একটি গোল পরিশোধ করেন (৩-১)। ৬০তম মিনিটে রহমত মিয়া আরো একটি গোল করে ব্যবধান ৩-২ গোলে নামিয়ে আনেন। এর ১০ মিনিট পর ম্যাচে সমতা ফেরান মাহবুব (৩-৩)। নির্ধারিত সময়ের শেষ বাঁশি বাজার মিনিটখানেক আগে জাফর ইকবালের গোলে সাফ চ্যাম্পিয়নশীপে দারুণ এক জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশের তরুণ ফুটবলাররা।
এ জয়ের ফলে পূর্ণ তিন পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষস্থানে রয়েছে বাংলাদেশ। বাংলাদেশ ও ভারত ছাড়াও টুর্নামেন্টে অংশ নিচ্ছে মালদ্বীপ, নেপাল ও স্বাগতিক ভুটান অনূর্ধ্ব-১৮ জাতীয় ফুটবল দল।

loading...