হার্দিকের সমালোচনা করে ভারতীয়দের তোপের মুখে পাকিস্তানি সাংবাদিক

‘হার্দিক পান্ডিয়া নিঃসন্দেহে একজন ভালো ক্রিকেটার। কিন্তু, তার সঙ্গে ইংল্যান্ডের ক্রিকেটার বেন স্টকসের যে তুলনা ভারতীয় সংবাদমাধ্যম করছে, সেটা একেবারেই অনুচিত’, মাইক্রো ব্লগিং সাইটে এমনই মন্তব্য করেছিলেন পাকিস্তানি সাংবাদিক ফাজিলা সাবা। তারপর থেকেই পাকিস্তানের ওই মহিলা সাংবাদিকের বিরুদ্ধে উঠেপড়ে লেগেছেন ভারতীয় নেটিজেনদের একাংশ।

সম্প্রতি বিরাট কোহলি ভারতীয় ক্রিকেট দলের অলরাউন্ডার হার্দিক পান্ডিয়াকে ইংল্যান্ডের অল রাউন্ডার বেন স্টকসের সঙ্গে তুলনা করেন। বিরাটের পাশাপাশি অনেকেই পান্ডিয়াকে ইংল্যান্ডের তারকা ক্রিকেটার স্টকসের সঙ্গে তুলনা করেন। আর এতেই আপত্তি সাবার।

সোশ্যাল সাইটে সাবা দাবি করেন, পান্ডিয়াকে মোটেই বেন স্টকসের সঙ্গে তুলনা করা উচিত নয়। আর এরপর থেকেই ফাজিলাকে নিয়ে জোর বিতর্ক শুরু হয়।

ভারতীয়দের প্রবল প্রশ্নের চাপে শেষ পর্যন্ত চুপ হয়ে যান ফাজিলা সাবা নামে ওই পাকিস্তানি সাংবাদিক। তিনি আর কোনো প্রতিক্রিয়া জানাননি।

ভারতীয় ক্রিকেটারের অভব্য আচরণ! নেট দুনিয়ায় ছি ছি

আপাতত ভারতের জাতীয় দল থেকে বাদ। ঘরোয়া মরশুম শুরু হয়নি। তবুও শিরোনামে অম্বাতি রায়ডু। কোনো ম্যাচে দুরন্ত পারফরম্যান্সের জন্য নয়, হায়দরাবাদি এই ক্রিকেটার খবরের শিরোনামে নিজের অভব্য আচরণের জন্য। বৃহস্পতিবার এমনই একটি ভিডিও প্রকাশিত হয়েছে, যেখানে দেখা যাচ্ছে জোরে গাড়ি চালানোর প্রতিবাদ করায় এক পথচারীর সঙ্গে গায়ে হাত তুলেছেন রায়ডু।

সম্প্রতি সংবাদসংস্থা এএনআই-ও ওই ভিডিওটি প্রকাশ করেছে। ভিডিও-য় দেখা যাচ্ছে, জোরে গাড়ি চালানোর অভিযোগে এক প্রবীণ ব্যক্তিপ্রতিবাদ জানালে তার সঙ্গে কথা কাটাকাটি হয় রায়ডুর। গাড়ি থেকে হঠাৎ করেই নেমে এসে তার ওপর চড়াও হন রায়ডু। এমনকী ওই ব্যক্তির গায়ে হাতও তোলেন। পালটা মারেন ওই পথচারীও। যদিও এরপরই উপস্থিত অন্য ব্যক্তিদের মধ্যস্থতায় ঝামেলা মিটে যায়।

জানা গেছে, রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে যাওয়ার পথে বেশ জোরেই গাড়ি চালাচ্ছিলেন রায়াডু। আর তাঁর খারাপ ভাবে গাড়ি চালানোটার বিরোধিতা করেন ওই বয়স্ক ব্যক্তি। এরপরই দুজনের মধ্যে বচসা শুরু হয়। যা পরবর্তীকালে হাতাহাতিতে পরিণত হয়।

এই ঘটনার পরই নেটদুনিয়ায় ভাইরাল হয়ে যায় ভিডিওটি। সমালোচনায় মুখর হয়েছেন আইপিএল-এ মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলা উইকেটকিপার ব্যাটসম্যানের।

ভারতের হয়ে ৩৪টি ওয়ানডে ম্যাচ খেলা রায়াডু আপাতত জাতীয় দল থেকে ব্রাত্য। ভারতের হয়ে গত ১৫ জুন জিম্বাবুয়ের বিরুদ্ধে শেষ ওয়ানডে ম্যাচটি খেলেছেন তিনি। নয়া দিগন্ত অনলাইন, ০১ সেপ্টেম্বর ২০১৭

loading...