আয়ার‌ল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের ব্যাটিং বিপর্যয়

আয়ারল্যান্ডের মত দলের বিপক্ষে প্রথম ম্যাচেই এমন বিপদে পড়তে হবে তা কে জানত? উইকেটে আছে ঘাসের ছোঁয়া। সুবিধা নিতে তাই বোলিং বেছে নিয়েছে স্বাগতিকরা। কিন্তু তার মানে কি এই যে, আসা যাওয়ার মিছিল শুরু হয়ে যাবে টাইগারদের? মুশফিকের বিদায়ের পর ফিরে গেলেন এই ম্যাচে অধিনায়কত্বের দায়িত্ব পাওয়া সাকিবও। তিনি করেছেন ১৬ বলে ২ চারে ১৪ রান। ৭০ রানে ৪ উইকেট হারিয়ে এখন বিপদে বাংলাদেশ!

বৃষ্টির কারণে ২৫ মিনিট দেরিতে শুরু হওয়া ম্যাচে টসে জিতে বোলিং বেছে নেওয়া আয়ারল্যান্ডের হয়ে শুরুতেই অগ্নমূর্তি ধারণ করেন পেসার পিটার চেইস। দলীয় ৮ রানেই তার প্রথম শিকার হয়ে উইকেটকিপার নায়াল ও’ব্রায়েনের তালুবন্দী হন সৌম্য। তার সংগ্রহ ৫ বলে ৭ রান। নতুন ব্যাটসম্যান হিসেবে উইকেটে এসে কোনো রান না করেই বাজে শট খেলে প্যাভিলিয়নের পথ ধরেন সাব্বির রহমান। শিকারী সেই পিটার চেইস। সর্বশেষ প্রস্তুতি ম্যাচে দুর্দান্ত এক সেঞ্চুরি হাঁকিয়েছিলেন এই হার্ডহিটার ব্যাটসম্যান।

৯ রানে ২ উইকেট হারানোর পর দলের হাল ধরেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল এবং ‘মি ডিপেন্ডেবল’ খ্যাত মুশফিকুর রহিম। তবে বেশিক্ষণ দলকে ভরসা দিতে পারলেন না মুশি। তৃতীয় উইকেটে তামিম ইকবালের সঙ্গে ৩৮ রানের জুটি গড়ার পর ম্যাক’ক্যাথির বলে উইলসনের তালুবন্দী হলেন ১৭ বলে ৩ বাউন্ডারিতে ১৩ রান করা মুশফিক।

বাংলাদেশ একাদশ: বাংলাদেশ দল: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাব্বির রহমান, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মোসাদ্দেক হোসেন, মাহমুদ উল্লাহ, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান।

loading...