২৯ মিলিয়নের প্রস্তাব ফিরিয়ে দিলেন মেসি!

পেশাদার ক্লাব ফুটবলে লিওনেল মেসির পথচলা শুরু বার্সেলোনায়। কাতালান এই ক্লাবটির হয়ে অনেক কিছুই অর্জন রয়েছে আর্জেন্টিনা ফরোয়ার্ডের। চলতি মৌসুম শেষেই বার্সার সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হচ্ছে মেসির। চলতি মাসেই মেসির সঙ্গে নতুন চুক্তি করতে মৌসুমে ২৯ মিলিয়নের প্রস্তাব দিয়েছে বার্সেলোনা। কিন্তু এই চুক্তিমূল্য প্রত্যাখান করে দিয়েছেন লিওনেল মেসি। এমন খবরই প্রকাশ করেছে ‘এএস।’

মেসি আর বার্সেলোনার সম্পর্কটা আসলে অন্য মাত্রার। বার্সার প্রতি মেসির আছে কৃতজ্ঞতাবোধ। তবে ভালোবাসা আর কৃতজ্ঞতার মধ্যেও আছে টাকা-পয়সার হিসাব। সম্প্রতি প্রকাশিত ‘ফুটবল লিকস’-এর কিছু নথি অনুযায়ী সবচেয়ে বেশি বেতন পাওয়া ফুটবলার এখন মেসির জাতীয় দলের সতীর্থ হেবেই চায়না ফরচুনের স্ট্রাইকার লাভেজ্জি। অঙ্কটা বেশ বড়‍, সপ্তাহে ৪ লাখ ৯৩ হাজার পাউন্ড। আর নতুন চুক্তি করার অপেক্ষায় থাকা মেসির সাপ্তাহিক বেতন ২ লাখ ৭০ হাজার পাউন্ড।

এদিকে রিয়াল মাদ্রিদের সঙ্গে নতুন চুক্তি করা রোনালদোর সাপ্তাহিক বেতন ৩ লাখ ৬৫ হাজার। করের অংশটা বাদ দিলে রিয়ালের আরেক তারকা গ্যারেথ বেলের সাপ্তাহিক বেতন দাঁড়ায় ৩ লাখ ৫০ হাজার পাউন্ডের বেশি।

উল্লেখ্য, স্পেনের জায়ান্ট ক্লাবটির হয়ে ৫৭৯ ম্যাচ খেলেছেন তিনি। এই সময়ের মধ্যেই প্রতিপক্ষের জালে ৫০২ গোল করেছেন মেসি। এর আগে দলের বাকি দুই তারকা নেইমার ও লুইস সুয়ারেজের সঙ্গে ইতোমধ্যেই চুক্তি নবায়ন করে ফেলেছে স্প্যানিশ লা লিগার বর্তমান চ্যাম্পিয়নরা।

loading...