খালেদা জিয়ার ‘ভিশন ২০৩০’ আমন্ত্রণ নেননি কেউ

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ‘ভিশন ২০৩০’রূপরেখা বিষয়ক সংবাদ সম্মেলনে আওয়ামী লীগকে আমন্ত্রণ জানাতে ধানমন্ডির কার্যালয়ে গিয়ে কাউকে না পেয়ে ফিরে এসেছেন দলটির প্রতিনিধিরা।

সোমবার বিকেল ৫টার দিকে বিএনপির তিন সদস্যের একটি প্রতিনিধি দল আওয়ামী লীগের সভাপতির ধানমন্ডির কার্যালয়ে আমন্ত্রণপত্র নিয়ে যান। সেখানে ২০ মিনিট দাঁড়িয়ে অপেক্ষা করার পর কাউকে না পাওয়ায় ফিরে আসেন তারা।

প্রতিনিধি দলে বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক শহীদুল ইসলাম বাবুল, সহ-তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক আমিরুজ্জামান খান শিমুল, দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু ছিলেন।

আওয়ামী লীগের কার্যালয়ে কাউকে না পেয়ে বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক শহীদুল ইসলাম বাবুল বলেন, ‘আমরা গত রাতে (রোববার) আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়ার সঙ্গে কথা বলেছি। এছাড়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ব্যক্তিগত সহকারীর সঙ্গে কথা বলেছি। তারা আজ বিকেল ৫টায় সময় দিয়েছেন আসার জন্য। কিন্তু এখানে কাউকে পাওয়া গেল না। এখানকার নিরাপত্তা কর্মীরা জানিয়েছেন, ভেতরে কর্তব্যরত কেউ নেই আমাদের আমন্ত্রণপত্র গ্রহণ করার।’

তিনি বলেন, ‘ধানমন্ডি কার্যালয়ে পৌঁছানোর পর আওয়ামী লীগের বেশ কয়েকজন নেতাকে কল করেছিলাম কিন্তু কেউ রিসিভ করেননি।’

আগামী বুধবার বিকেল ৪টায় গুলশানের হোটেল ওয়েস্টিনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া সংবাদ সম্মেলন করবেন। গত বছরের ১৯ মার্চ দলের জাতীয় কাউন্সিলে ‘ভিশন-২০৩০’ এর রূপরেখা দেয়া হয়েছিল, সেটা ছিল আউটলাইন। এখন তা পূর্ণাঙ্গভাবে ঘোষণা দেয়া হবে।

সংবাদ সম্মেলনে বিভিন্ন রাজনৈতিক দলের শীর্ষ নেতা, কূটনীতিক, বুদ্ধিজীবী ও সাংবাদিকদের আমন্ত্রণ জানানো হয়েছে।

loading...