কুমিল্লায় এগিয়ে বিএনপি

কুমিল্লা সিটি কর্পোরেশন (কুসিক) নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগ এবং বিএনপির প্রার্থীর মধ্যে হাড্ডাহাড্ডির লড়াই চলছে। শিগগিরই বেসরকারি ফলাফল ঘোষণা করা হবে।

তবে অসমর্থিত সূত্রে পাওয়া ফলাফল অনুযায়ী বিএনপির প্রার্থী মনিরুল হক সাক্কু আওয়ামী লীগের প্রার্থী আঞ্জুম সুলতানা সীমা থেকে সুস্পষ্ট ব্যবধানে এগিয়ে আছেন।

বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী যুগান্তরকে বলেছেন, সবক’টি কেন্দ্র থেকে পাওয়া তথ্য অনুযায়ী বিএনপির প্রার্থী সাক্কু প্রায় ৯ হাজার ভোটের ব্যবধানে এগিয়ে আছেন।

তবে তারা রিটার্নিং অফিসার কর্তৃক বেসরকারিভাবে বিএনপি প্রার্থীকে বিজয়ী ঘোষণার অপেক্ষায় আছেন বলে জানান তিনি।

এর আগে বিক্ষিপ্ত কিছু ঘটনার মধ্য দিয়ে বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। তবে ভোটগ্রহণের সার্বিক পরিবেশে সন্তোষ প্রকাশ করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা।

খুব শিগগিরই বেসরকারি ফলাফল ঘোষণা করা হতে পারে। অনিয়ম ও সহিংসতার কারণে ১০৩টি কেন্দ্রের মধ্যে দুটি কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে।

প্রসঙ্গত, কুমিল্লা সিটি কর্পোরেশনে ওয়ার্ড রয়েছে ২৭টি। মোট ভোটার ২ লাখ ৭ হাজার ৫৬৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ২ হাজার ৪৪৭। মহিলা ভোটার ১ লাখ ৫ হাজার ১১৯ জন। মোট ভোট কেন্দ্র ১০৩। ভোট কক্ষ ৬২৮।

loading...