নগ্ন তরুণীকে পাশে নিয়ে যোগ শেখাচ্ছেন সন্ন্যাসী!

ভারতীয় যোগ প্রশিক্ষক স্বামী ওম সব সময় বিতর্ক তুলতেই পছন্দ করেন। এর আগে বলিউড তারকা সালমান খানকে নিয়ে আলটপকা মন্তব্য করে, বিকিনি পরিহিত সুন্দরী নারীদের সঙ্গে নাচ-গান করেও গণমাধ্যমে দৃষ্টি কেড়েছিলেন এ সন্ন্যাসী।

এবার ঊর্ধ্বাঙ্গ বস্ত্রহীন এক নারীকে পাশে বসিয়ে সরাসরি দিলেন যোগ প্রশিক্ষণ। এরই মধ্যে সেই ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে গেছে, শুরু হয়েছে সমালোচনাও।

ভিডিওতে দেখা গেছে, পায়জামা-পাঞ্জাবি আর মাথায় টুপি পরিহিত স্বামী ওম ঊর্ধ্বাঙ্গ বস্ত্রহীন এক নারীকে নিয়ে একটি খাটের ওপর বসে আছেন। দুজনেই যোগাসনের ভঙ্গিতে বসা। দুজনের কপালেই ত্রিশূল আঁকা।

যোগের প্রশিক্ষণ দেওয়ার সময় স্বামী ওম তার ভারতীয় ভক্ত মা-বোনদের প্রতি আর্জি জানান, যেভাবে বিদেশি ভক্তরা তাকে অনুসরণ করেন সেভাবেই যেন তারা তাকে অনুসরণ করেন।

জাতিসংঘ ২১ জুনকে আন্তর্জাতিক যোগ দিবস হিসেবে ঘোষণা করেছে। আর কয়েকদিন পরেই দিনটি উদযাপিত হবে। শরীরকে সুস্থ রাখতে এ যোগ প্রয়োজনীয় বলেও জানান তিনি।

স্বামী ওম এর আগে ১০তম বিগবস অনুষ্ঠানে এসে নানা বিতর্কের সৃষ্টি করেন। বিতর্ক সৃষ্টির জন্য কখনো কখনো বলিউড তারকা সালমান খানকে নিশানা করেছেন।

loading...