রংবাজ ঈদে আসবেই পারলে ঠেকাক

সমিতি থেকে সদস্যপদ বাতিল ও শাকিব খানকে নিষিদ্ধ ঘোষণার প্রতিক্রিয়ায় \’রংবাজ\’ নির্মাতা শামীম আহমেদ রনি তীব্র প্রতিক্রিয়া জানিয়েছেন। শনিবার (২৯ এপ্রিল) সন্ধ্যায় তার ফেসবুক পোস্টে লেখেন, \’সুপারস্টার শাকিব খান এবং আমি নিষিদ্ধ… হাহাহা…। ব্যক্তিগত আক্রোশ থেকে আর কতো কি করবেন তিনি? নাকি নতুনদের তিনি আসতেই দিবেন না? উনি পরপর দু\’দিন আমার চিঠি একসেপ্ট করেননি, ক্ষমতার অপব্যবহার করে।\’
সেই পোস্টে রনি \’তিনি\’কে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে বলেন, \’\’আমি ছবি বানাবো, শাকিব খান ছবিতে অভিনয় করবে। \’রংবাজ\’ ঈদে আসবেই। ইনশাআল্লাহ। পারলে ঠেকাক তিনি।\’\’
এর আগে শনিবার (২৯ এপ্রিল) সন্ধ্যায় পরিচালক সমিতির এক সভায় শামীম আহমেদ রনির সদস্যপদ বাতিলের সিদ্ধান্ত হয়। সমিতির নিয়ম অমান্য করায় তার বিরুদ্ধে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান পরিচালক সমিতির প্রধান বদিউল আলম খোকন।
তিনি আরও জানান, পরিচালক সমিতির গঠনতন্ত্রের ৫ এর \’ক\’ ধারার সূত্রে শামীম আহমেদ রনির পরিচালক সমিতির সদস্যপদ বাতিল ঘোষণা করা হয়েছে। পাশাপাশি ৭ কার্যদিবসের মধ্যে রনিকে দেওয়া পরিচালক সমিতির পরিচয় পত্র এবং বিএফডিসি\’র গেট পাশ সমিতির কার্যালয়ে জমা দিতে বলা হয়েছে।
এক নোটিশে বলা হয়েছে, বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির কার্যনির্বাহী পরিষদের সিদ্ধান্ত অনুযায়ী শাকিব খান সম্পৃক্ত কোনও কাজ না করার জন্য পত্রের মাধ্যমে রনিকে বিশেষভাবে অনুরোধ করা হয়। কিন্তু রনি সিদ্ধান্তকে ন্যূনতম সম্মান না দেখিয়ে চলচ্চিত্র নির্মাণ কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। যা নিয়ম নীতির সুস্পষ্ট লংঘন।
শাকিব অভিনীত ও রনি পরিচালিত আলোচিত ছবি \’রংবাজ\’ এর পোস্টারএ ছাড়া সমিতি কর্তৃক \’রংবাজ\’ শিরোনামের সিনেমার যে সনদপত্র দেয়া হয়েছে তাতে উল্লেখ রয়েছে, বিদেশি শিল্পী ব্যবহারের ক্ষেত্রে সরকারি নিয়মনীতি যেন অবশ্যই মেনে চলা হয়। কিন্তু সেই নিয়মনীতির বরখেলাপ করেছেন শামীম আহমেদ রনি।
উল্লেখিত দুটি নিয়ম ভঙ্গের কারণে রনি বাংলাদেশ পরিচালক সমিতির গঠনতন্ত্রের বিরুদ্ধে অবস্থান নিয়েছেন এবং সেই কারণে তার সদস্যপদ বাতিল ঘোষণা করা হয়েছে।

loading...