আবেদন করার কথা ভাবছেন? মনোযোগ দিয়ে পরুন-Planning to apply for Russian Visa?

ডিজিটাল সংবাদের(DIGITALL NEWS)  রাশিয়া সংবাদ-দাতা যিনি পরালেখা করসেন,

তিনি নতুনদের জন্ন কিসু পরামর্শ দিয়েছেন. চলুন দেখে নেই!!!!

Attention !! some important information –



সব কিছুর আপডেট পেতে চোখ রাখুন আমাদের ফেইসবুক পেইজে!!
অনুগ্রহ পুর্বক নিচের লাইক বাটনে ক্লিক করুন।

১- নিজের দায়িত্ব নিজে না নিতে পারলে অ্যাপ্লাই না করাই ভাল, কারণ এখানে যে যার কাজ নিয়ে ব্যাস্ত থাকে।

২- মন থেকে আসতে আগ্রহী যারা, রান্না শিখে আসবেন দেশ থেকে ( ছেলে-মেয়ে উভয়ই) , এখানের হলে খাবার ব্যাবস্তা নেই , নিজের রান্না নিজেকে করে খেতে হবে। আর এখানে আপনাকে রান্না শেখানোর মত কেউ নেই।

৩- যারা এখনও বাচ্চা ( মন এর দিক থেকে) , বাবা-মা ছাড়া, পরিবার ছাড়া থাকতে পারবেন না তারা দয়া করে অ্যাপ্লাই করবেন না (ছেলে-মেয়ে উভয়কেই বলছি) , আসার ১-২ দিন পর পর কান্না করবেন , যখন-তখন ফোন দিয়ে অন্যকে বিরক্ত করবেন এসব যেন না হয়। যারা যারা মানসিক ভাবে শক্ত আছেন তারা অ্যাপ্লাই করবেন অজথা সিট নষ্ট করবেন না।



৪- ভাষা এখানে আসার পর ভার্সিটি থেকেই শিখানো হয় , তাই এটা নিয়ে টেনশন করার কিছু নেই এবং অন্যদের কে বিরক্ত করারও কিছু নেই , নতুন অন্য একটা ভাষা শিখতে প্রথম দিকে কষ্ট হবে এটাই স্বাভাবিক। তাই শুধু শুধু আরেকজনকে বিরক্ত করবেন না ,যে ভাই/ আপু আমাকে ভাষা শিখান ।

৫- ব্যবসা-জব- টাকা এসব চিন্তা মাথায় থকলে অ্যাপ্লাই করবেন না, কারণ রাশিয়াতে স্টুডেন্টদের ওয়ার্ক পারমিট নাই , আর এখানে পার্টটাইম জব নাই। আর মনযোগ দিয়ে পড়াশুনা করতে গেলে জবের সময় হবে না।




৬- ফ্যমিলি সাপোর্ট না থাকলে কোন ভাবেই অ্যাপ্লাই করবেন না। কারণ ফ্যমিলি সাপোর্ট ছাড়া এখনে পড়াশুনা করতে পারবেন না/ চলতে পারবেন না। ফ্যমিলি সাপোর্টের মাঝে ফিন্যান্সিয়াল সাপোর্ট অনেক বেশি গুরুত্বপূর্ণ , কারণ প্রতি মাসে স্কলারশিপের টাকার পরও কিছু টাকা এক্সট্রা লাগে। এসে অন্যদের কাছ থেকে টাকা নেওয়া , অন্যদের ঘাড়ে বসে খাওয়া এসব চিন্তা ভাবনা থাকলে আসবেন না।




৭- আসার আগে একটা ভাল এনড্রয়েড ফোন কিনে আনবেন নিজের ব্যবহারের জন্য (যাদের নেই), তবে সব থেকে ভাল হয় ল্যাপটপও কিনে আনলে (যাদের নেই) । এখানে আসার পর থেকে প্রতিনিয়ত এই দুইটা জিনিস আপনার লাগবে । (পরিবারের সাথে যোগাযোগ , পড়াশুনা সব ক্ষেত্রে) । সো এসব প্রয়জনীয় জিনিস নিয়ে আসবেন সাথে করে , এসে অন্যের জিনিস পত্র নিয়ে টানাটানি করা লাগবে না। ( এয়ারপোর্ট এ ল্যাপটপ এর ওজন কাউনট করে না ।

৮- ঝগড়া করা/ কূটনামী করা/ মিথ্যা বলা এসব অভ্যাস থাকলে এখনই শুধরে নিন , নাহলে অ্যাপ্লাই করবেন না ( ছেলে-মেয়ে উভয়ই) ।
সবাই শপিং , ডকুমেন্টস নিয়ে ব্যস্ত থাকে তাই অনেকেই এই ব্যপার গুলো নিয়ে ভেবে দেখে না। এখানে এসে নানা রকম সমস্যার সম্মুখীন হয়। সবার জন্য অনেক অনেক শুভ কামনা

সব কিছুর আপডেট পেতে চোখ রাখুন আমাদের ফেইসবুক পেইজে ।।
আরও জানতে VIDEO টি দেখুন.চানেলটি SUBSCRIBE করতে ভুলবেননা PLEASE::

loading...