কিভাবে করবেন নোটারী? কোথা থেকে?-How to do Notary & Attested?

এ কটি বিষয়ে সব সময়ই ঝামেলায় পড়তে হয়। সমাধানটাও দেখে নিন
সত্যায়িত:
 সত্যায়িত অর্থ যে ডকুমেন্ট টি জমা দেওয়া হচ্ছে তা সত্য এর নিরুপন করা। সাধারনত মূল ডকুমেন্ট এর ফটোকপি সত্যায়িত করতে হয়। দেশের যে কোন প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা সত্যায়িত করতে পারবেন। এ জন্য সিল ও সাইন আবশ্যক।

সব কিছুর আপডেট পেতে চোখ রাখুন আমাদের ফেইসবুক পেইজে!!
অনুগ্রহ পুর্বক নিচের লাইক বাটনে ক্লিক করুন।

নোটারি:
এটিও এক ধরনের সত্যায়িত করা। তবে এ ক্ষেত্রে একজন মনোনীত আইনজীবী করতে পারেন।যেকোনো কোর্টে গিয়ে খোঁজ নিলেই পাওয়া যাবে এরকম অনেক কেই।তবে অধিকাংশ ক্ষেত্রেই কিছু ফি দিতে হয়। যেমন প্রতি ডকুমেন্ট ২০/৩০ টাকা। প্রতি একটি ডকুমেন্ট নো টারি করার জন্য আরও একটি আইনজীবীর কাছে জমা দিতে হয় ভবিষ্যৎ রেকর্ড এর জন্য।
মেডিক্যাল সনদপত্র:
মেডিক্যাল সনদপত্র একজন সরকারী ডাক্তার কিম্বা সিভিল সার্জন দিতে পারেন। এর সাথে উল্লেখ করা থাকলে অন্যান্য মেডিক্যাল পরিক্ষার রিপোর্ট জমা দিতে হয়। এ ক্ষেত্রে ঢাকা মেডিক্যাল এ অনেক এক্স ক্যাডেট আছেন, তাদের সাহায্য নেওয়া যেতে পারে। এ বিষয় টি অনেক ঝামেলার মনে হতে পারে। তাই হতাশ না হয়ে স্টেপ বাই স্টেপ কাজ করা উচিত।
শিক্ষা মন্ত্রণালয়ে আবেদন করার সময় মুল কপি জমা না দিয়ে ফটোকপি সত্যায়িত করে দিতে হবে ।প্রত্যেক বসর কিছু নিয়ম কানুন পরিবর্তন হয় বিভিন্ন ক্ষেত্রে । তাই সার্কুলার ভাল করে পড়তে হবে ।
loading...