ডুয়েট ভর্তি পরীক্ষা হবে ৩ শিফটে

গাজীপুরে অবস্থিত ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট) এর বিএসসি ইঞ্জিনিয়ারিং ও বি.আর্ক প্রোগ্রামের ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা প্রথমবারের মতো তিন শিফটে অনুষ্ঠিত হবে।

এ বছর প্রতিটি আসনের জন্য গড়ে প্রায় ১৫ জন পরীক্ষার্থীকে প্রতিযোগিতা করতে হবে। অন্যান্য বছর ভর্তি পরীক্ষা দুই শিফটে অনুষ্ঠিত হলেও এবার পরীক্ষার্থীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় কর্তৃপক্ষ তিন শিফটে পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানা গেছে।

আগামী ২১ মে রবিবার বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে এই ভর্তি পরীক্ষার প্রথম শিফটে সকাল সাড়ে ৯টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত চলবে পুরকৌশল বিভাগ, ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগ ও ফুড ইঞ্জিনিয়ারিং বিভাগের পরীক্ষা, দ্বিতীয় শিফটে দুপুর সাড়ে ১২টা হতে আড়াইটা পর্যন্ত চলবে যন্ত্রকৌশল বিভাগ ও কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের পরীক্ষা এবং তৃতীয় শিফটে বিকেল সাড়ে ৩টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত অনুষ্ঠিত হবে তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগ, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগ ও স্থাপত্য বিভাগের পরীক্ষা। সোমবার অনুষ্ঠিত ভর্তি পরীক্ষা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

ডুয়েটের সহকারী পরিচালক (গবেষণা ও সম্প্রসারণ) মোছা. কামরুন নাহার জানান, এ বছর ৮টি বিভাগে ৬৫৪টি (কোটাসহ) আসনের বিপরীতে মোট ৯ হাজার ৫০৭ জন শিক্ষার্থী আবেদন করেন। অর্থাৎ গড়ে একটি আসনের জন্য লড়ছে প্রায় ১৫ জন পরীক্ষার্থী। এছাড়া অনলাইন ভর্তি বিষয়ক যে কোনো তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট duetbd.com/admission2017-তে পাওয়া যাবে।

loading...