ঝিনাইদহের লেবুতলা জঙ্গি আস্তানায় অভিযান শেষ

ঝিনাইদহ সদর উপজেলার কুমড়াবাড়ীয়া ইউনিয়নের লেবুতলা গ্রামের জঙ্গি আস্তানা শরাফত হোসেন মন্ডলের বাড়ীতে অভিযান “সাটল স্পি­ট” শেষ হয়েছে।

দুপুর সাড়ে ১২ টার দিকে প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে খুলনা রেঞ্জের ডি আই জি দিদার আহম্মেদ আনুষ্ঠানিক ভাবে এ অভিযানের সমাপ্তি ঘোষনা করেন। তিনি বলেন, এ জঙ্গি আস্তানা থেকে আটক বাড়ির মালিকের ছোট ছেলে শামীম অত্রাঞ্চলের নব্য জেএমবির সমন্বয়কারী হিসেবে কাজ করত। তিনি আরো বলেন, জঙ্গি আস্তানা থেকে উদ্ধারকৃত ৭ টি গ্রেনেড ও একটি বোমার বিস্ফরণ ঘটানো হয়েছে। উদ্ধার করা হয়েছে একটি নাইন এম এম পিস্তল ৩ রাউন্ড গুলি ও বেশ কিছু ডিভাইজ। এর আগে সকাল ১০টা ২০ মিনিটে এ অভিযান শুরু হয়।

অভিযানে খুলনা রেঞ্জের ডিআইজি দিদার আহমেদ, এডিশনাল ডিআইজি হাবিবুর রহমান, ঝিনাইদহ পুলিশ সুপার মিজানুর রহমান নেতৃত্ব দেন। অভিযানে কাউন্টার টেরোরিজম ইউনিট, বোম ডিসপোজাল ইউনিট ও জেলা পুলিশ অংশ নেয়। এছাড়া কাউন্টার টেরোরিজম ইউনিটের এডিসি আব্দুল মান্নান, এডিসি সাইফুল ইসলাম ও বোম ডিসপোজাল ইউনিটের প্রধান আবুল বাশার উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, খুলনা রেঞ্জ ডিআইজি দিদার আহমেদ গতরাত ৯ টার দিকে জানিয়েছিলেন, রাতে মহেশপুরের বজরাপুরের হটাৎপাড়ায় অপারেশন “সাটল স্পি­ট” শেষ করা হয়েছে। আজ সোমবার সকালে সদর উপজেলার লেবুতলা গ্রামের জঙ্গি আস্তানায় আবারো শুরু করা হবে। তারই অংশ হিসাবে অভিযান চালানো হলো।

গ্রামটিতে এখনও পুলিশ ও কাউন্টার টেরোরিজম ইউনিটের সদস্যরা অবস্থান করছেন। তবে স্থানীয় লোকজন বাসাবাড়িতে ফিরতে শুরু করেছে।

loading...