আবার হচ্ছে শুরু অপারেশন ‘ঈগল হান্ট’ অভিযান

চাঁপাইনবাবগঞ্জের কানসাট উপজেলার ত্রিমোহনী-শিবনগর এলাকায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়ি ঘিরে রেখেছে কাউন্টার টেরোরিজম ইউনিটের সদস্যরা। আজ বুধবার ভোর থেকে বাড়িটি ঘিরে রেখেছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। সকাল পৌনে ৮টার দিকে তাদেরকে লক্ষ্য করে বাড়ির ভেতর থেকে গুলি ছোড়া হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিবুর রহমান।



চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার এ টি এম মুজাহিদুল ইসলাম বলেন, জঙ্গি আস্তানার খবর পেয়ে র‍্যাব, পুলিশ ও কাউন্টার টেরোরিজম ইউনিটের সদস্যরা ত্রিমোহনীর ওই বাড়িটি ঘিরে রেখেছে।   সকাল পৌনে ৮টার দিকে বাড়িটির ভেতর থেকে তাদের লক্ষ্য করে গুলি ছোড়া হয়। এরপরে নিশ্চিত হওয়া যায় ওই বাড়িতে জঙ্গি বা সন্ত্রাসী অবস্থান করছে।

সহকারী কমিশনার ভূমি (এসিল্যান্ড) কল্যাণ চৌধুরী জানান, নিরাপত্তার স্বার্থে ত্রিমোহনী-শিবনগর এলাকায় সকাল পৌনে ৯টা থেকে ১৪৪ ধারা জারি করা হয়েছে। আশপাশের এলাকায় মাইকিং করে বাসিন্দাদের সতর্ক করা হচ্ছে। তিনি আরো জানান, জঙ্গিদের অবস্থান নিশ্চিত হয়ে বাড়িটিতে অভিযান শুরু করবে কাউন্টার টেরোরিজম ইউনিটের সদস্যরা। ঢ‍াকা থেকে বিশেষায়িত টিম আসার পর এ অভিযান শুরু হবে

জঙ্গি আস্তানা সন্দেহে রাজশাহীতে অভিযান চলছে

জঙ্গি আস্তানা সন্দেহে রাজশাহী মহানগরীর হরগ্রাম পূর্বপাড়া থেকে আলিমগঞ্জ পর্যন্ত দুই কিলোমিটার এলাকাজুড়ে অভিযান চলছে।


বিভিন্ন সূত্র জানায়, আজ মঙ্গলবার সকাল ১০টা থেকে এলাকাটি ঘিরে রাখা হয়। এরপর পর্যায়েক্রমে অভিযান শুরু করা হয় সেখানে। অভিযানে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই), সিআইডি, রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশ যৌথভাবে অংশ নিচ্ছে। তবে এতে সোয়াত ও কাউন্টার টেররিজম ইউনিটের  সদস্যরাও অংশ নিচ্ছেন পৃথকভাবে।

পিবিআই এর অতিরিক্ত পুলিশ কমিশনার তৌহিদুল ইসলাম তৌহিদ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, মহানগরীর হরগ্রাম, টুলটুলিপাড়া, হরগ্রাম পূর্বপাড়া, কোর্ট এলাকা, আলিগঞ্জ এলাকার প্রায় দুই কিলোমিটার স্থানজুড়ে অভিযান চালানো হচ্ছে।


প্রত্যক্ষদর্শীরা জানায়, শহরের কোর্ট কলেজের পাশে অবস্থিত একটি তিনতলা ভবনের মেসকে জঙ্গি আস্তানা বলে সন্দেহ করা হচ্ছে। পুরো এলাকায় অন্তত পাঁচটি বাড়ি ঘিরে রেখেছে পুলিশ। ওই এলাকার মূল সড়কটি বন্ধ করে দেওয়া হয়েছে। অভিযানে সোয়াত, কাউন্টার টেররিজম সদস্য, পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই), সিআইডি, মহানগর গোয়েন্দা পুলিশ সদস্যরা ওই এলাকার বাড়ি বাড়ি তল্লাশি চালাচ্ছে বলে জানায় তারা।



এর আগে রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র ইফতে খায়ের আলম বলেন, ‘নিয়মিত অভিযানের অংশ হিসেবে সকাল ১০টায় অভিযান শুরু হয়। তবে অভিযান এখন চলমান বিধায় এ বিষয়ে এই মুহূর্তে কিছু বলা যাচ্ছে না। ‘  জঙ্গি আস্তানা প্রসঙ্গে তিনি বলেন, ‘কোনো জঙ্গি আস্তানার সন্ধান নয়, কোর্ট কলেজ এলাকায় ব্লক রেইড দেওয়া হচ্ছে যা আগে রাতে পরিচালনা করা হতো।


loading...